প্রয়োজনের বেশি পণ্য বিক্রি করবেন না: এফবিসিসিআই সভাপতি

প্রয়োজনের অতিরিক্ত পণ্য বিক্রি না করতে ব্যবসায়ীদের আহ্বান জানিয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম।

রোববার এক বিবৃতিতে দেশের পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের দায়িত্বশীলতার সাথে ব্যবসা করার আহ্বান জানিয়ে তিনি বলেছেন, দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের কোন সংকট নেই। করোনাভাইরাস পরিস্থিতি ও আসন্ন রমজানকে সামনে রেখে যেন কোন মহল পণ্যের কৃত্রিম সংকট তৈরি করতে না পারে।

বাজারে পণ্য সরবরাহ স্বাভাবিক থাকে সেজন্য তিনি ব্যবসায়ীদের সতর্ক থাকার অনুরোধ জানিয়ে বলেন, “কোন ব্যক্তি যদি স্বাভাবিক প্রয়োজনের বাইরে বাড়াবাড়ি রকমের পণ্য কেনার আগ্রহ দেখান তাহলে বিক্রেতারা যেন সেই ক্রেতাকে নিরুৎসাহিত করেন।”

ব্যবসায়ীদের পাশাপাশি ভোক্তাদেরও দায়িত্বশীল হবার আহবান জানিয়ে ফাহিম বলেন, প্রয়োজনের চেয়ে অতিরিক্ত পণ্য কিনবেন না।

“দেশের এই দুর্যোগপূর্ণ সময়ে ব্যবসায়ীসহ সকল মহলের ঐকমত্য প্রয়োজন।”

বিবৃতিতে তিনি বলেন, দেশে চাল, ডালসহ নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে। কোথাও কোন ঘাটতি হবার কোন সম্ভাবনা নেই।

“কোথাও যেন অসাধু চক্র কৃত্রিম সংকট তৈরি করতে না পারে সেজন্য এফবিসিসিআই নিয়মিত বাজার পর্যবেক্ষণসহ সারাদেশের ব্যবসায়িক সংগঠন ও অন্যান্য গোষ্ঠীর সাথে যোগাযোগ অব্যাহত রেখেছে।”

বিবৃতিতে সারা দেশের এফবিসিসিআই সদস্যভুক্ত ৬৪ জেলার চেম্বার ও সকল অ্যাসোসিয়েশনকে সক্রিয়ভাবে বাজার নজরদারি করার নির্দেশ দেন শেখ ফাহিম।

এফবিসিসিআই, বাণিজ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট সরকারি প্রতিষ্ঠান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে চলেছে বলেও জানান তিনি।

  • Our Location
  • The Federation of Bangladesh Chambers of Commerce and Industry (FBCCI)
    60, Motijheel C/A, Dhaka, Bangladesh.
    Tel: 88-02-9560102-3, 9560482
    Fax: 88-02-9567621
    E-mail: fbcci@bol-online.com

  • Our Map
  • Subscribe To Our Newsletter