You are currently viewing আল রশিদ ফাউন্ডেশনকে অ্যাম্বুলেন্স উপহার – এফবিসিসিআই

আল রশিদ ফাউন্ডেশনকে অ্যাম্বুলেন্স উপহার – এফবিসিসিআই

  • Post comments:0 Comments

করোনাভাইরাসে মৃতদের দাফনকাজ সম্পন্ন নিশ্চিত করতে স্বেচ্ছাসেবী সংগঠন আল রশিদ ফাউন্ডেশনকে একটি লাশবাহী অ্যাম্বুলেন্স উপহার দিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই)।

রোববার (০৫ জুলাই) এফবিসিসিআই-এর পক্ষ থেকে সভাপতি শেখ ফজলে ফাহিম স্বেচ্ছাসেবী সংগঠনটির প্রতিষ্ঠাতা এবং হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)-এর সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিমের কাছে অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করেন।

এ সময় এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, “দেশের এ কঠিন সময়ে আল রশিদ ফাউন্ডেশনের মানবিক প্রচেষ্টায় সম্মিলিতভাবে মানুষের পাশে থাকার জন্য এটি এফবিসিসিআইয়ের ছোট একটি উদ্যোগ। করোনা মোকাবিলায় আমাদের সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। এই জরুরি সময়ে মানুষের পাশে দাঁড়ানোর জন্য স্বেচ্ছাসেবী সংগঠন আল রশিদ ফাউন্ডেশনের সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। আমরা এই সংগঠনের সাথে থাকতে পেরে আনন্দিত।”

আল রশিদ ফাউন্ডেশন চেয়ারম্যান শাহাদাত বলেন, “জরুরি মুহূর্তের সেবা দান এবং শেষকৃত সম্পন্নের জন্য ২৪ ঘণ্টাই আমাদের স্বেচ্ছাসেবীরা প্রস্তুত থাকে। আমাদের এই মানবতার সেবায় বাংলাদেশের ব্যবসায়ীদের একমাত্র শীর্ষ সংগঠন হিসেবে এগিয়ে আসায় এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিমকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। আমরা চাই এফবিসিসিআইয়ের মতো অনেক ভিন্ন সংগঠন ও ব্যক্তি আমাদের এই মানবতার সেবায় এগিয়ে আসুক, আর এভাবেই আমরা অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারবো।

অ্যাম্বুলেন্স হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন- এফবিসিসিআই সহ-সভাপতি নিজামউদ্দিন রাজেশ, দিলীপ কুমার আগারওয়ালা, পরিচালক সুজিব রঞ্জন দাসসহ উভয় সংগঠনের নেতারা।

উল্লেখ্য, কোনো ধরনের বিনিময় বা প্রাপ্তির আশা ছাড়াই মানবিক দায়বোধ থেকেই জীবনকে বাজি রেখে মানুষের পাশে দাঁড়িয়েছে এই সংগঠনের ৩০ জন স্বেচ্ছাসেবক এবং নারীদের জন্য রয়েছে ৩ জন। কোভিড ১৯ পরিস্থিতিতে সর্বসাধারণের জন্য মৃত ব্যক্তির শেষকৃত্য সম্পন্নের কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন আল রশিদ ফাউন্ডেশন। এখন পর্যন্ত প্রায় ৩০০ মৃতের দাফন সম্পন্ন করেছে এই স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনটি। সরকার ৪টি স্বেচ্ছাসেবী সংগঠনকে করোনায় মৃতদের দাফনের অনুমোদন দিয়েছে। তার মধ্যে আর রশিদ ফাউন্ডেশন একটি। রাজধানীর বিভিন্ন হাসপাতালের সঙ্গে কাজ করছে সংগঠনটি। রাজধানীর মধ্যে বিনামূল্যে সেবা দিয়ে থাকে আল রশিদ ফাউন্ডেশন।

News Source:
https://www.lastnewsbd.com/news/300395

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.