Accelerating the Trillion Dollar Journey

THE FEDERATION OF BANGLADESH CHAMBERS OF COMMERCE & INDUSTRY

Accelerating the Trillion Dollar Journey

নানা কর্মসূচিতে এফবিসিসিআই এর জাতীয় শোক দিবস পালন

ঢাকা, আগস্ট ১৫, ২০২৩: নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শােক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী পালন করেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। এ উপলক্ষ্যে মঙ্গলবার (১৫ আগস্ট, ২০২৩) দুপুরে এফবিসিসিআই এর নব-নির্বাচিত সভাপতি মাহবুবুল আলমের নেতৃত্বে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান সংগঠনের নেতারা। এ সময় শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবতা পালন করেন এবং বঙ্গবন্ধু ও পঁচাত্তরের ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন।

পরে বিকেল ৫টায় রাজধানীর মতিঝিলে অবস্থিত এফবিসিসিআই আইকনে সংগঠনের পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতাসহ ১৫ আগস্টে নিহত সব শহীদের রুহের মাগফিরাত কামনার জন্য বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এসময় এফবিসিসিআই এর নবনির্বাচিত সভাপতি মাহবুবুল আলম বলেন, বঙ্গবন্ধু জন্যই আজ আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। আমাদের ব্যবসায়ীরা আজ অনেকেই ব্যাংকের মালিক, বড় বড় ইন্ডাস্ট্রির মালিক, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্ণধার। শূন্য থেকে শুরু করে বাংলাদেশ আজ ট্রিলিয়ন ডলারের অর্থনীতির পথে। দেশ স্বাধীন না হলে এগুলো সম্ভব হত না। এজন্য আমরা বঙ্গবন্ধুর কাছে চিরকৃতজ্ঞ।

তিনি আরও বলেন, “বঙ্গবন্ধু স্বাধীন ভুখন্ড দিয়েছেন, তার কন্যা শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি। আমাদের ব্যবসা বাণিজ্যের আকার বাড়ছে। প্রচলিত-অপ্রচলিত পন্য রপ্তানী বাড়ছে।”

এফবিসিসিআইর নবনির্বাচিত সিনিয়র সহসভাপতি মোঃ আমিন হেলালী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নীতিমালা ও পরিবেশ দিয়েছেন, তার জন্যই আজকে বাংলাদেশের অর্থনীতি ৪৭০ বিলিয়ন ডলার। ব্যবসায়ীরা বুকে হাত দিয়ে বলতে পারে এই ১৪ বছরে ব্যবসা বাণিজ্য কতটা এগিয়েছে।

এ সময় এফবিসিসিআই এর সহ-সভাপতি যশোদা জীবন দেবনাথ, শমী কায়সার, রাশেদুল হোসেন চৌধুরী রনি, মো. মুনির হোসেনসহ এফবিসিসিআই এর পরিচালক ও সাধারণ পরিষদ সদস্যরা উপস্থিত ছিলেন।

ধন্যবাদান্তে

তানজিদ বসুনিয়া
হেড অব পিআর অ্যান্ড কমিউনিকেশনস, এফবিসিসিআই।